মেনু নির্বাচন করুন
পাতা

সিটিজেনস চার্টার

 

১) সেবা প্রদান প্রতিশ্রুতি :

ক্র: নং

সেবার নাম

প্রয়োজনীয় কাগজপত্র

সেবার মূল্য ও পরিশোধ পদ্ধতি

সেবা প্রদানের সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কমকর্তা (পদবী, ফোন নং ও ই-মেইল

০১

কিশোর-কিশোরী ও বয়স্কদের জন্য মৌলিক সাক্ষরতা, সাক্ষরতা উত্তর ও অব্যাহত শিক্ষা, জীবিবায়ন দক্ষতা প্রশিক্ষণ।

কোস অনুযায়ী পাঠ্যবই ও অন্যান্য শিক্ষা উপরকণ।

বিনামূল্যে

কোর্সভিত্তিক

সহকারী পরিচালক

জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো

০৪৫১-৬১০৮৮

adjhenaidha@bnfe.gov.bd

০২

মাস্টার ট্রেইনার, সুপারভাই-জার শিক্ষদের বুনিয়াদি ও সতেজীকরণ প্রশিক্ষণ

প্রশিক্ষণ মড্যুল, প্রশিক্ষণ ম্যানুয়াল, শিক্ষক গাইড, শিক্ষা উপকরণ।

বিনামূল্যে

সংশ্লষ্ট প্রকিল্পের কোর্স অনুযায়ী

সহকারী পরিচালক

জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো

০৪৫১-৬১০৮৮

adjhenaidha@bnfe.gov.bd

০৩

বেসরকারী সংস্থা নিরবাচন

ইওআই এবং আরএফপি

বিনামূল্যে

প্রকল্প ভিত্তিক

সহকারী পরিচালক

জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো

০৪৫১-৬১০৮৮

adjhenaidha@bnfe.gov.bd

০৪

পরামর্শক প্রতিষ্ঠান নির্বাচন

ইওআই এবং আরএফপি

বিনামূল্যে

প্রকল্প ভিত্তিক

সহকারী পরিচালক

জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো

০৪৫১-৬১০৮৮

adjhenaidha@bnfe.gov.bd

০৫

শিক্ষা কেন্দ্র ব্যবস্থাপনা কমিটি প্রশিক্ষণ

প্রশিক্ষণ মড্যুল ও প্রশাসনিক ব্যবস্থাপনা সংক্রান্ত।

বিনামূল্যে

 কোর্স ভিত্তিক

সহকারী পরিচালক

জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো

০৪৫১-৬১০৮৮

adjhenaidha@bnfe.gov.bd

 

 

২) অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি (GRS):

সেবা প্রাপ্তিতে অসন্ত্তষ্ট হলে বা দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে ব্যর্থ হলে নিম্নোক্ত পদ্ধতিতে যোগাযোগ করুন।

 

ক্র: নং-

কখন যোগাযোগ করবেন

যোগাযোগের ঠিকানা

নিস্পত্তির সময়সীমা

(১)

(২)

(৩)

(৪)

১)

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে ব্যর্থ হলে ১৫ দিন পর।

GRS ফোকাল পয়েন্ট কর্মকর্তা মহাপরিচালক, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো

ফোন নম্বর: +৮৮-০২-৯৮৮৭৮৯৫, ০১৭৩২-৮৪৪৯৬৭

ই-মেইল : dg@bnfe.gov.bd

ওয়েভ পোর্টাল: www.bnfe.gov.bd

১৫ দিন

২)

GRS ফোকাল পয়েন্ট কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে ব্যর্থ হলে ৩০ দিন পর।

কেন্দ্রীয় অফিযোগ ব্যবস্থপনা পদ্ধতি (GRS)

সচিব, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়

www.mopme.portal.gov.bd

৩০ দিন

 

৩) আপনার কাছে আমাদের প্রত্যাশা:

 

ক্র: নং-

প্রতিশ্রুতি /কাঙ্খিত সেবা প্রাপ্তির জন্য করণীয়

১)

নির্ধারিত ফরমে সম্পূর্ণভাবে পূরণকৃত আবেদনপত্র জমা প্রদান

২)

সঠিক মাধমে প্রয়োজনীয় সেবামূল্য পরিশোধ করা

৩)

সাক্ষাতের জন্য নির্ধারিত সময়ের পূর্বেই উপস্থিত থাকা

৪)

ফরম বা আবেদন জমা দেয়ার পূর্বেই দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সাথে যোগাযোগ করে সঠিকভাবে আবেদন করা

৫)

কোন তথ্য গোপন না করা।

 

০৬। ভবিষ্যত পরিকল্পনা :

* মৌলিক সাক্ষরতা প্রকল্প (৬৪ জেলা) প্রকল্পের আওতায় বেসরকারী সংস্থার মাধ্যমে  মহেশপুর ও হরিণাকুন্ডু উপজেলায়  ৬০০ টি কেন্দ্রর মাধ্যমে ৩৬,০০০ জন নিরক্ষর নারী-পুরুষকে জেলা ও উপজেলা প্রশাসনের সহায়তায়  সাক্ষরজ্ঞানদান ।

* উপানুষ্ঠানিক শিক্ষা বোর্ডের মাধ্যমে শিক্ষার বিভিন্ন স্তরে পরীক্ষগ্রহণ ও সনদপ্রদান।

 

 * উপানুষ্ঠানিক শিক্ষা  আইন ২০১৪, ৭ম পঞ্চবার্ষিক পরিকল্পনা এবং এসডিজি ৪ এর লক্ষ্য মাত্রা সমুহ বাস্তবায়নের জন্য NFE Sub-Sector Program গ্রহণের নিমিত্ত উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আওতায় উপানুষ্ঠানিক শিক্ষা সাব-সেক্টর প্রোগ্রাম ডকুমেন্ট প্রণয়ন শীষক কারিগরি সহায়তা প্রকল্প বাস্তবায়ন।

 

 * Second Chance Education For Out of School Children   কমসূচি বাস্তবায়ন ।

 

* শহরের কর্মজীবি শিশুদের জন্য মৌলিক শিক্ষা ও জীবিকায়ন দক্ষতা প্রশিক্ষণ প্রকল্প বাস্তবায়ন।

* Equivalence Non-Formal Vocational Education Curriculum Development  শীর্ষক কারিগরি সহায়তা প্রকল্প।

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)



Share with :

Facebook Twitter